0(0)

Mastering in Content Marketing

  • Course level: Intermediate
  • Last Update October 7, 2021

Description

বর্তমানে ডিজিটাল মার্কেটিং প্রফেশনালরা তাদের বাজেটের ৭০ শতাংশ কন্টেন্ট মার্কেটিং এ বিনিয়োগ করছে।  

২০২০ সালে কন্টেন্ট মার্কেটাররা  ৮৯% ব্লগ পোস্টিং এর মাধ্যমে কন্টেন্ট মার্কেটিং করে থাকেন।

শুধু তাই নয়, ৭৮ শতাংশ কোম্পানির টিমের প্রতি তিনজনের একজন থাকেন কন্টেন্ট স্পেশালিস্ট।        

এতে সহজেই অনুমেয় কন্টেন্ট মার্কেটিং ভবিষ্যত কতটা চাহিদা সম্পন্ন এবং সম্ভাবনাময়, তা আর বলার অপেক্ষা রাখে না।

ডিজিটাল মার্কেটিং এর সবকিছুই এখন কন্টেন্ট নির্ভর। আর এই কন্টেন্ট যত বেশি আকর্যণীয় এবং সৃজনশীল হবে, ডিজিটাল মার্কেটিং তত বেশি কার্যকরি হবে। সেজন্য একজন ডিজিটাল মার্কেটারকে কন্টেন্ট মার্কেটিং এবং এর স্ট্র্যাটেজিক প্ল্যানিং নিয়ে কাজ করতে হয়। যে কোন পণ্য এবং সেবার ডিজিটাল মাধ্যমে তার উপস্থিতি প্রচার এবং প্রসারে এই কন্টেন্ট মার্কেটিং এর অবদান অনেক অনেক বেশি। 

একজন ডিজিটাল মার্কেটিং প্রফেশনালকে তার টার্গেট অডিয়েন্সকে মাথায় রেখে বিভিন্ন চ্যানেলের জন্য কন্টেন্ট প্রডাকশন থেকে শুরু করে স্ট্র্যাটেজিক প্ল্যানিং করতে হবে। সেই স্ট্র্যাটেজিক প্ল্যানিং এর উপর নির্ভর করে যে কোন পণ্য বা সেবার ডিজিটাল ব্র্যান্ডিং।

আর এজন্য একজন ডিজিটাল মার্কেটিং প্রফেশনালকে কন্টেন্ট মার্কেটিং এবং এর ডিজিটাল এপ্রোচ সম্পর্কে খুটিনাটি জানতে হয়, সেই সাথে থাকতে হয় বিশেষ দক্ষতা। 

তাছাড়া সময়ের সাথে এই কন্টেন্ট মার্কেটিং স্ট্র্যাটিজিস্ট এবং এই প্রফেশনালদের চাহিদা দিন দিন বাড়ছে এবং কন্টেন্ট মার্কেটারের ক্যারিয়ার সদূরপ্রসারী।

ডিজিটাল মার্কেটিং প্রফেশনাল এবং ইন্ডাস্ট্রি এক্সপার্ট “নাহিদ হাসান” মেন্টর হিসেবে থাকছেন আমাদেরমাস্টারি ইন কনটেন্ট মার্কেটিং কোর্স। যেখানে আপনি ডিজিটাল মাধ্যমে কন্টেন্ট মার্কেটিং এর বেসিক থেকে শুরু করে কিভাবে ব্লগিং করতে হয়? কিভাবে আইডিয়া জেনারেট করতে হয়? কিভাবে টার্গেট অডিয়েন্স নির্বাচন করবেন? কনটেন্টকে কিভাবে আরো বেশি এনগেজিং করবেন? ইমেইল আউটরিচের মাধ্যমে কিভাবে কন্টেন্ট মার্কেটিং করতে হয়? সবকিছু হাতে কলমে প্র্যাকটিক্যালি শিখতে পারবেন আমাদের এই কোর্সের মাধ্যমে।      

এছাড়া টিউটোরিয়াল ভিডিও এর সাথে পাবেন কিছু রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স এবং কেস স্টাডি যা আপনার কণ্টেন্ট মার্কেটিং অনুশীলনে সাহায্য করবে।

 

কোর্সটি কাদের জন্য

  •  একজন ব্যবসায়ীকে কণ্টেন্ট তৈরির মাধ্যমে যারা নিজেদের পণ্য এবং সেবা ডিজিটাল মাধ্যমে ব্র্যান্ডিং এবং প্রমোট করতে চান।
  • যাদের সোশ্যাল মিডিয়াতে কন্টেন্ট নিয়ে প্রতিনিয়ত কাজ করতে হয়।  
  • কনটেন্ট তৈরির মাধ্যমে যারা নিজেদের কাস্টমার বেইজড তৈরী করতে চাচ্ছেন।
  • ডিজিটাল মার্কেটিং ভবিষ্যতের জন্য নিজের স্কিল ডেভেলপ করতে চাচ্ছেন । 
  • ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কণ্টেন্ট মার্কেটিং এর সার্ভিস প্রদানের মাধ্যমের যারা ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠন এবং অর্থ উপার্জন করতে পারবেন।

Topics for this course

7 Lessons

মাস্টারিং ইন কনটেন্ট মার্কেটিং

কন্টেন্ট মার্কেটি কী?00:07:41
আপনার কাস্টমার মূলত আপনাকে কিভাবে খুঁজে পেতে পারে?00:06:58
একটি ব্লগ কিভাবে শুরু করা যেতে পারে?00:08:55
কন্টেন্ট এর টাইটেল এবং এর আইডিয়া কিভাবে জেনারেট করবেন?00:24:04
একটি ব্লগ পোস্ট কিভাবে লিখবেন?00:12:44
কন্টেন্ট এর কেপিআই কিভাবে ডিসাইড করবেন?00:04:00
বোনাস ভিডিওঃ কিভাবে এঙ্গেইজিং টাইটেল তৈরি করবেন?00:09:27

About the instructor

Nahid Hasan

CEO and Founder at Bizcope

Head of Business Development at Payoneer.

Nahid Hasan runs a couple of digital marketing agencies along with some other niche businesses. Working with the leading brand Payoneer as their head of business development in Bangladesh. Apart of that, he also consults the leading Ecommerce Brand Rokomari. He has started his career as a freelancer in 2010 and his agency has 35000 hours working experience only on upwork. Has served over 800+ companies. His company has been featured on Maasranga TV, The Daily Kaler Kantha and a few more top electronic and print media. He was a keynote speaker on many big events like Business Innovation Summit, Digital World, BASIS Soft Expo and more. He helped over 1000 students to learn digital marketing through his initiative Grow With Nahid and also with BITMs collaborative training.

4.83 (6 ratings)

3 Courses

0 students

Mastering in Content Marketing
৳ 1,000.00